শিশু ধর্ষণ ও শিশু হত্যা
- রাফিউল রাফি ০৪-০৫-২০২৪

শিশু ধর্ষণ ও শিশু হত্যা

একটি শিশু, মায়ের ঝাঁঝরা বুক।
শিশুটির ভবিষ্যৎ ভেবেই মায়ের সুখ।
অতি আদরের ছোট্ট মেয়েটি বাবার বুকে ঘুমায়।
বুক ফেটে যায় মেয়ের গায়ে একটি ফুলের টোকায়।
শিশু ধর্ষণ, শিশু হত্যার খবর আসছে রোজ।
শিশু শ্রম আর নির্যাতন তো প্রতি সন্ধ্যার ডোজ।
তোমরা যারা হত্যা করছো শিশু ছিলে একদিন।
তোমার বাবা তো গলাটিপে মারেনি, যখন জালিয়েছো রাতদিন।
শিশু ধর্ষণ করছো যারা তোমার কি মেয়ে নাই?
মেয়ে না থাক মা-বোন তো আছে নাকি তুমি মাতৃহীন?
তোমার বুক থেকে তোমার মেয়েকে টেনে নিয়ে যাচ্ছে ভাবো তো একবার।
তুমিও টানতেছো মেয়ের হাত, করতেছো চিৎকার।
শুনছেনা কেউ তোমার কথা, তোমাকে বেঁধে রেখে-
তোমার সামনেই তোমার মেয়েকে......
বাঁচবে এসব দেখে?
তাহলে! তোমার কারণে ঐ পরিবারের কি হয় ভাবছো একবার?
তোমার ছেলে যদি হয় হত্যার শিকার।
করবে চিৎকার, নির্বিকার।
তুমিই হত্যাকারী ভেবে হবে লাজ।
পরিণতি মাথায় রেখে চল হে সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।